প্রাথমিকের শিক্ষক বদলির আবেদন ৮ জানুয়ারি পর্যন্ত

প্রাথমিকের শিক্ষক বদলির আবেদন ২০২৩

প্রাথমিক সহকারী শিক্ষকদের একই উপজেলায় অনলাইনে বদলি আবেদন (দ্বিতীয় ধাপ) ৮ জানুয়ারি পর্যন্ত চালু থাকবে বলে জানা গেছে।

২ জানুয়ারি ২০২৩ (সোমবার) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন সুলতানা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২২ সালের ১৫ সেপ্টেম্বর থেকে ২০২২ সালের ৬ অক্টোবর পর্যন্ত দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের থেকে একই উপজেলার মধ্যে অনলাইন বদলির আবেদন গ্রহণ করা হয়। তবে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় চলতি বছরের ৩ জানুয়ারি ২০২২ হতে ৮ জানুয়ারি ২০২২ পর্যন্ত সহকারী শিক্ষকদের একই উপজেলার মধ্যে বদলির আবেদন কার্যক্রম চালু থাকবে।

 

বদলি আবেদন করতে মানতে হবে যেসব শর্ত

১) সর্বোচ্চ তিনটি বিদ্যালয়ের পছন্দক্রম ক্রমানুসারে শিক্ষকরা দিতে পারবেন।  তবে কোনো শিক্ষকের একাধিক বিদ্যালয় পছন্দ না থাকলে শুধুমাত্র একটি বিদ্যালয়ও পছন্দ দিতে পারবেন।

২) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জারিকৃত সর্বশেষ সমন্বিত অনলাইন বদলি নির্দেশিকা ২০২২ অনুযায়ী বিদ্যালয় বদলি আবেদনকারীর আবেদন ও অন্যান্য কাগজপত্র যাচাই করবেন যাচাইকারী কর্মকর্তা।

৩) সকল কাগজপত্র সতর্কতার সাথে যাচাইকারী কর্মকর্তা যাচাই করবেন। যাচাইপূর্বক প্রেরণ পরবর্তী তা পুনর্বিবেচনা করার আবেদন গ্রহণযোগ্য হবে না।

বি.দ্র: প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বদলির আবেদন অনলাইনে সফটওয়্যারের মাধ্যমে নির্বাচিত হয়। তাই, আবেদনকারীর পছন্দক্রম অনুযায়ী বদলি হওয়ার নিশ্চয়তা নেই। ####

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button