Trending

২০২০ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন পদ্ধতি

অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ

২০২০ অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন পদ্ধতি

অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন

আপনারা ইতিমধ্যেই জানেন যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের 2020 সালের অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। অনেকেই প্রত্যাশা অনুযায়ী ফলাফল পেয়েছেন আবার অনেকে পান নি। ফলে জাতীয় বিশ্ববিদ্যালয় অপ্রত্যাশিত ফলফল প্রাপ্ত শিক্ষার্থীদের ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন করার সুযোগ দিয়েছে। কিভাবে ২০২০ অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন করা যায় তা নিয়েই আমাদের আজকে আলোচনা। 

এক নজরে ২০২০ সালের অনার্স প্রথম বর্ষ পরিক্ষার ফলাফল

পরিক্ষার নামঃ অনার্স ১ম বর্ষ পরিক্ষা ২০২০

পরীক্ষায় বিষয়ঃ ৩১ টি 

মোট কলেজঃ ৮৪৮ টি 

কেন্দ্রঃ ২৯৪ টি

মোট পরিক্ষার্থীঃ ৪,৭২,১২২ জন 

মানোন্নয়ন পরিক্ষার্থীঃ ১,৪৮,৪৯০ জন 

পাশের হারঃ ৮৯..০৩%

২০২০ অনার্স ১ম বর্ষ ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন সময়সীমা

২০২০ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন এর ব্যাপারে জাতীয় বিশ্ববিদ্যালয় একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে সংশ্লিষ্ট সকলকে বলা হয়েছে যে, ২০২০ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষার প্রকাশিত ফলাফলের উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য আগামী ২৭/০৪/২০২২ তারিখ থেকে ১৫/০৫/২০২২ তারিখ পর্যন্ত Online-এ আবেদনসহ ব্যাংকে টাকা জমা দেয়া যাবে।

২০২০ অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন এর Pay Slip সংগ্রহ ও জমাদানের নিয়মাবলী

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট 103.113.200.36/PAMS/ICT/Unit/Rescuting.aspx থেকে Online-এ আবেদন ফরম পূরণ করে Pay Slip ডাউনলােড করে নিকটস্থ সােনালী ব্যাংকের যেকোন শাখার মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে টাকা জমা দিতে হবে। অথবা সােনালী ব্যাংকের Online payment gateway ব্যবহার করে মােবাইল ব্যাংকিং সেবা- নগদ, বিকাশ, রকেট অথবা বিভিন্ন ধরণের কার্ড যেমনঃ AMERICAN EXPERESS, VISA, DBBL, NEXUS, MASTER CARD serat GIAT ব্যাংকের হিসাবধারীরা নিজ হিসাব থেকে Online-এ টাকা ট্রান্সফার করে আবেদন করতে পারবে। ফি জমাদানের সাথে সাথে আবেদন প্রক্রিয়া শেষ হবে।

নির্ধারিত সময়ের পূর্বে অথবা পরে আবেদন ফরমপূরণ করা, Pay Slip ডাউনলােড করা এবং টাকা জমা দেয়া যাবে না। ব্যাংকে প্রচলিত অন্য কোন ফরমে টাকা জমা প্রদান করা হলে এবং পরবর্তীতে যে কোন প্রকার উদ্ভূত জটিলতার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দায়ী থাকবে না।

উল্লেখ্য, ফলাফল পুনঃনিরীক্ষণ ফি প্রতিপত্র ৮০০/- (আটশত) টাকা।

অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন পদ্ধতি

আমাদের পিডিএফ কালেকশান ক্যাটাগরিতে অসংখ্য পিডিএফ বই রয়েছে। হয়ত আপনার প্রয়োজনীয় সকল বই পাবেন এই জায়গায় এবং সম্পূর্ণ ফ্রি তে।

আমাদের পিডিএফ বই কালেকশান গুলো পেতে 

2 Comments

    1. লিংক টি জাতীয় বিশ্ববিদ্যালয় কতৃক আপডেট করা হলে সাইটে আপডেট করে দেয়া হবে।
      চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button