হোয়াটসঅ্যাপে পিন রিসেট করার উপায়

হোয়াটসঅ্যাপ পিন রিসেট করবেন যেভাবে

 বিশ্বের জনপ্রিয় ও ইনস্ট্যান্ট মেসেজিং সাইট হচ্ছে হোয়াটসঅ্যাপ। দিন দিন এ সাইটের জনপ্রিয়তা বেড়েই চলেছে।  তবে, জনপ্রিয়তা বাড়ার সাথে সাথে হুমকি হয়ে দাড়িয়েছে এই সাইটের নিরাপত্তা।

হ্যাকাররা বিভিন্ন ফিশিং লিংকের মাধ্যমে হ্যাক করছে ব্যবহারকারীরর হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট্। অ্যাকাউন্ট হ্যাক করে নানা অনাকাঙ্কিত ঘটনাও ঘটছে।

এমন অবস্থায় ব্যবহারকারীদের সুরক্ষার জন্য একাধিক নিরাপত্তা ফিচার যু্ক্ত করেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় এবং নিরাপদ ফিচার হচ্ছে টু স্টেপ ভেরিফিকেশন। হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে টু-স্টেপ ভেরিফিকেশন ফিচার খুবই কার্যকরী। হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে টু-স্টেপ ভেরিফিকেশন ফিচার চালু রাখলে যে কেউ আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে প্রবেশ করতে পারবে না।

এর ফলে OTP দেওয়ার পরে একটি পিন দিলেই কেবল লগইন করতে পারবেন আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট।

আরও পড়ুন:

ফেসবুক হ্যাক হওয়া থেকে বাঁচার উপায়

ফেসবুক প্রোফাইল ও পেজ ভেরিফাই করার নিয়ম

আপনি নিজের অ্যাকাউন্টের পিন নিজেই সেট করতে পারবেন। তবে যদি কোন কারণে আপনার অ্যাকাউন্টের পিন ভুলে যান তাহলে কি করবেন? মেটার অন্যান্য প্ল্যাটফর্মগুলোর মতো হোয়াটসঅ্যাপেও রয়েছে পিন রিসেট করার সুবিওধা। তাহলে চলুন জেনে নেওয়া যাক হোয়াটসঅ্যাপ পিন রিসেট করার উপায়-

 

হোয়াটসঅ্যাপ পিন রিসেট করার নিয়ম

>> প্রথমে আপনার স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ওপেন করতে হবে।
>> তারপর ফরগট পিন (Forgot PIN) অপশনে সিলেক্ট করতে হবে।
>> এবার Send e-mail অপশনে ক্লিক করতে হবে। এরপর আপনার e-mail অ্যাড্রেসে একটি লিঙ্ক পাঠানো হবে। এই লিঙে্ক ক্লিক করে পিন রিসেট করে কনফার্ম সিলেক্ট করতে হবে।

>> হোয়াটসঅ্যাপ ওপেন করুন।
>> তারপর ওই পিন দিয়ে আপনি আপনার অ্যাকউন্টে প্রবেশ করতে পারবেন।

আরও পড়ুন:

যেভাবে বন্ধ করবো ফেসবুকের কমেন্ট সেকশন

ফেসবুক গ্রুপের নোটিফিকেশন বন্ধের উপায়

টেলিগ্রামে মেসেজ শিডিউল করবেন যেভাবে

#########

Leave a Reply

Your email address will not be published.

Back to top button