হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করলে বুঝবেন যেভাবে

হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করেছে কিনা জানার উপায়

সামাজিক যোগাযোগ মাধ্যমে কাউকে কোন মেসেজ পাঠালে সেই ব্যক্তি যদি মেসেজ না দেখে তাহলে এটি অনেক কষ্টের হয়। এর চেয়ে বড় কষ্ট হলো যখন কেউ আপনাকে ব্লক করে রাখে।
ফেসবুকে আপনাকে কেউ ব্লক করলে এক ধরনের বার্তা দেখানো হয় যে আপনাকে ব্লক করা হয়েছে। কিন্তু হোয়াটসঅ্যাপে আপনাকে ব্লক করলে এ ধরনের কোন ম্যাসেজ শো করেনা।

এখন ব্লক থাকা অবস্থায় আপনি যদি তাকে মেসেজ পাঠান তাহলে সেই মেসেজ ওই ব্যক্তির কাছে পৌঁছাবে না। অপেক্ষার প্রহরও শেষ হবে না। সুবিধা হয় যদি আপনি কোনভাবে জানতে পারেন যে ওই ব্যক্তি আপনাকে ব্লক করে রেখেছে কি না।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর গোপনীয়তার স্বার্থে কোন ব্যক্তিকে ব্লক করা হলে কর্তৃপক্ষ থেকে কখনো কিছু জানানো হয়না। সরাসরি জানার উপায়ও নেই। তবে বেশ কিছু লক্ষণ দেখে আপনি ‍বুঝতে পারবেন আপনাকে ব্লক করা হয়েছে কিনা। আজকের এই পোস্টে এসব নিয়ে আলোচনা করবো। তাহলে চলুন শুরু করা যাক…

অনলাইন স্ট্যাটাস না দেখালে

কোনো ব্যবহারকারী অনলাইনে আছেন কি না তা সহজেই বুঝা যায়। ওই ব্যক্তির আইডিতে প্রবেশ করলে দেখা যায় তার আইডির সর্বশেষ অবস্থা। তিনি কখন অনলাইনে ছিলেন। এবার যদি আপনাকে এসব না দেখায় তাহলে বুঝতে হবে ব্যবহারকারী আপনাকে ব্লক করে রেখেছেন।

অবশ্য কোনো ব্যবহারকারী Privacy settings এরঅংশ হিসেবে নিজের অনলাইন স্ট্যাটাস বন্ধ রাখতে পারেন। সে ক্ষেত্রে অন্যান্য বিষয়গুলো মাথায় রাখতে পারেন।

 

আরও পড়ুন:

টেলিগ্রামে মেসেজ শিডিউল করবেন যেভাবে

যেভাবে বন্ধ করবো ফেসবুকের কমেন্ট সেকশন

জিমেইল পাসওয়ার্ড ভুলে গেলে উদ্ধার করবেন যেভাবে

প্রোফাইল ছবি না দেখানো

কোনো ব্যবহারকারীর যদি প্রোফাইল ছবি না দেখতে পারেন তাহলে বুঝতে হবে ব্যবহারকারী আপনাকে ব্লক করে রেখেছে। তবে, এমনও হতে পারে ব্যবহারকারী কখনও কোন প্রোফাইল ছবি ব্যবহার করেন নি।

পাঠানো বার্তায় একটি টিক চিহ্ন

হোয়াটসঅ্যাপে কোন বার্তা পাঠালে প্রাপকের স্মার্টফোনে পৌঁছানো মাত্র দুটি টিক চিহ্ন দেখায়। যদি দেখেন একটি দুটি টিক দেখাচ্ছে তাহলে বুঝতে হবে বার্তা প্রাপকের কাছে পৌঁছেনি। এমনটা হওয়ার অনেক কারণ থাকতে পারে। প্রাপকের মোবাইল বন্ধ থাকতে পারে। অফলাইনে থাকলে বা হোয়াটসঅ্যাপ মুছে ফেললেও একটি টিক চিহ্ন দেখাবে। আবার ব্যবহারকারী যদি আপনাকে ব্লক করে রাখে তাহলেও একটি টিক চিহ্ন দেখাবে।

 

আরও পড়ুন:

ফেসবুক গ্রুপের নোটিফিকেশন বন্ধের উপায়

গুগলে দ্রুত সঠিক তথ্য খুঁজে পাওয়ার কৌশল

লুকিয়ে আপনার হোয়াটসঅ্যাপে কেউ ঢুকছে কি না বুঝবেন যেভাবে

কল করা না গেলে

কেউ হোয়াটসঅ্যাপে আপনাকে ব্লক করে রাখলে আপনি ওই ব্যক্তিকে কখনো অডিও বা ভিডিও কল দিতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button