হোয়াটসঅ্যাপ ওয়েব বার বার লগ আউট হলে করণীয়

হোয়াটসঅ্যাপ বার বার লগ আউট হলে করণীয়

চ্যাটিং, ছবি কিংবা ভিডিও শেয়ার যে কাজের কথায় মাথায় আসুক না কেন, সবার আগে যে অ্যাপসটির কথা মাথায় আসে তার নাম হোয়াটসঅ্যাপ। ব্যাক্তিগত কারন ব্যতীতও অফিসিয়াল কাজেও এর জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আর সে কারনেও এর ব্যবহারও বেড়ে চলেছে।

কিছুদিন আগেই এর মালিকানা কিনে নেন মেটা নামক সামাজিক যোগাযোগ মাধ্যম এর মালিক মার্ক জাকারবার্ক, সে যাই হোক ক্রমান্বয়ে এর ব্যবহার বেড়েই চলেছে আর এজন্য ব্যবহারকারীরা স্মার্টফোন ও ডেস্কটপ/ল্যাপটপ দুই জায়গাতেই এটি ব্যবহার করছে। তবে যারা ল্যাপটপ/কিংবা ডেস্কটপে ওয়েব ব্যবহার করে থাকে তাদের জন্য একটি বড় সমস্যা হলো বারবার লগ আউট হয়ে যাওয়া। সম্প্রতি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা বিভিন্ন বিষয় নিয়ে কতৃপক্ষের কাছে অভিযোগ জানিয়েছে তার মধ্যে সবচেয়ে বেশি যে বিষয়টি নিয়ে অভিযোগ পাওয়া গিয়েছে তা হলো কম্পিউটারে হোয়াটসঅ্যপ বারবার লগ-আউট হয়ে যাওয়া। এর ফলে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ ব্যবহারে বেশ বিড়ম্বনায় পরছে। আর এ সমস্যা সমাধানে কতগুলো বিষয় যদি আমরা ঠিকঠাক মেনে চলি তাহলে এ সমস্যা থেকে সহজেই মুক্তি পাওয়া সম্ভব। তাহলে চলুন দেখে নেওয়া যাক সে বিষয়গুলো….

হোয়াটসঅ্যাপ বার বার লগ আউট হলে যা করবেন

১)ইন্টারনেট সংযোগ – ইন্টারনেট সংযোগ না থাকলে হোয়াটসঅ্যাপ লগ আউট হয়ে যেতে পারে। তবে যদি শুধু দীর্ঘক্ষন ব্যবহারকারীর ইন্টারনেটে সমস্যা থাকে বা অফলাইন থাকে তাহলেই এ সমস্যা দেখা দিবে। এক্ষেত্রে ইন্টারনেট সংযোগ ঠিক আছে কি না সেটি দেখতে হবে প্রয়োজনে ডিসকানেক্ট করে আবার কানেক্ট করতে হবে।

২) আপডেট- পুরোনো- ভার্সন ব্যবহার করার জন্য অনেক সময় হোয়াটসঅ্যাপ লগ-আউট হয়ে যায় এক্ষেত্রে সময়মতো আপনার হোয়াটসঅ্যাপ আপডেট করে নিন।

আরও পড়ুন:

যেসব কারণে বন্ধ হতে পারে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট

হোয়াটসঅ্যাপে পিন রিসেট করার উপায়

৩) হার্ডওয়্যার- হার্ডওয়্যার জনিত সমস্যা হলেও আপনি উপরের সমস্যাটি ফেস করতে পারেন এক্ষেত্রে আপনার প্রসেসরে ও র্যামের ওপর অতিরিক্ত চাপের কারনেও তা হতে পারে এজন্য হার্ডওয়্যার এর রক্ষণাবেক্ষণ করুন।

৪) অপারেটিং সিস্টেম- যদি আপনার অপারেটিং সিস্টেম আপডেট না থাকে তাহলে তা যত তারাতারি সম্ভব আপডেট করে নিন। অপারেটিং সিস্টেম আপডেট না থাকলেও আপনার হোয়াটসঅ্যাপ লগ-আউট হয়ে যেতে পারে।

আরও পড়ুন:

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ভেরিফাই করার উপায়

টুইটার অ্যাকাউন্ট ডিঅ্যাকটিভ করার ‍নিয়ম

#####

Leave a Reply

Your email address will not be published.

Back to top button