যেসব কারণে বন্ধ হতে পারে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট

যেসব নিয়ম না মানলে বন্ধ হবে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট

 বিশ্বের জনপ্রিয় ও ইনস্ট্যান্ট মেসেজিং সাইট হলো হোয়াটসঅ্যাপ। দিন দিন এ সাইটের জনপ্রিয়তা বেড়েই চলেছে।  এমন অবস্থায় এই সাইটের নিরাপত্তা ও ব্যবহারকারীর সুযোগ সুবিধা বিবেচনায় নানা কড়াকড়ি নিয়ম চালু করেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। ব্যবহারকারীদের নিরাপত্তা বাড়াতেই এ ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ যে ধরনের নিয়ম বেধে দিয়েছে সেসব নিয়ম না মানলে যে কোন সময় ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বন্ধ হয়ে যেতে পারে। তাই, হোয়াটসঅ্যাপ ব্যবহার নিয়ে সাবধান হতে হবে। তাই, আগে সেই নিয়মগুলো জানা দরকার। তাহলে নিয়মগুলো জেনে নিন…..

যে কারণে বন্ধ হতে পারে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট

> যারা ফেক অ্যাকাউন্ট ব্যবহার করে থাকেন। তাদের জন্য রয়েছে অনেক বড় দুঃসংবাদ। হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ যদি কোনভাবে বুঝতে পারে যে আপনার ব্যবহৃত অ্যাকাউন্টটি ফেক।  তাহলে যে কোন সময় আপনার অ্যাকাউন্ট বাতিল করে দিতে পারে। এক জনের পরিচয় ব্যবহার করে অন্যজন একাউন্ট তৈরি করা এক ধরনের অপরাধ।

আরও পড়ুন:

হোয়াটসঅ্যাপে পিন রিসেট করার উপায়

হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করলে বুঝবেন যেভাবে

> অনেক সময় অনেক ব্যক্তি রয়েছেন যারা অপরিচিত ব্যক্তিকে মেসেজ করে থাকেন। অপরিচিত ব্যক্তিকে মেসেজ করাই যেন তার একমাত্র নেশা বা পেশা হয়ে দাড়িয়েছে। আপনি তাকে চিনেন না অথচ দিনের পর দিন মেসেজ পাঠিয়ে যাচ্ছেন। এমন করলে যে কোন সময় আপনাকে হোয়াটসঅ্যাপ ব্যান করে দিতে পারে।

> বাল্ক মেসেজিং, অটো মেসেজিং, অটো ডায়ালিং ইত্যাদি ব্যবহার করে একজন অপরিচিত ব্যক্তিকে মেসেজ পাঠালে বা বিরক্ত করলে আপনার অ্যাকাউন্ট বন্ধ হয়ে যেতে পারে।

> আপনি যদি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের নির্দেশিত অ্যাপ ব্যবহার না করে কোনো থার্ড পার্টি অ্যাপ (হোয়াটসঅ্যাপ ডেল্টা, জিবি হোয়াটসঅ্যাপ, হোয়াটসঅ্যাপ প্লাস) ব্যবহার করেন তাহলে আপনার অ্যাকাউন্ট বন্ধ হয়ে যেতে পারে। কারণ, এসব অ্যাপ ব্যবহার করলে অনেকসময় ব্যক্তিগত তথ্য চুরি হয়। ব্যক্তিগত নিরাপত্তার জন্য এসব অ্যাপ এড়িয়ে চলাই ভালো।

আরও পড়ুন:

ফেসবুক হ্যাক হওয়া থেকে বাঁচার উপায়

ফেসবুক প্রোফাইল ও পেজ ভেরিফাই করার নিয়ম

> আপনাকে যদি অনেক লোক কোনো কারণে হোয়াটসঅ্যাপে ব্লক করে থাকে। তাহলে আপনার ব্যবহৃত অ্যাকাউন্টে এটি প্রভাব ফেলবে।  যে কোন সময় আপনার অ্যাকাউন্ট বন্ধ হতে যেতে পারে।

> অনেকে যদি আপনার অ্যাকাউন্টের বিরুদ্ধে রিপোর্ট করে তাহলেও আপনার একাউন্ট বন্ধ হয়ে যেতে পারে।

> আপনি যদি কাউকে সন্দেহজনক কোনো লিঙ্ক বা ম্যালওয়ারের লিঙ্ক পাঠান তাহলেও আপনার অ্যাকাউন্ট নিষিদ্ধ হতে পারে।

> হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে পর্নোগ্রাফিক ক্লিপ, কোনো অপমানজনক তথ্য বা মেসেজ, কোন ব্যক্তিকে হুমকি দেওয়া ইত্যাদি অবৈধ কাজ করে আপনার অ্যাকউন্ট বন্ধ হয়ে যেতে পারে।

> যারা হোয়াটসঅ্যাপে অন্যজনকে কোনো হিংসাত্মক মেসেজ পাঠানোর কথা চিন্তা করছেন, তারা আগেই সাবধান হয়ে যান। কারণ, এতে আপনার ব্যবহৃত অ্যাকাউন্টে অনেক বড় ক্ষতি হতে পারে।

আরও পড়ুন:

যেভাবে বন্ধ করবো ফেসবুকের কমেন্ট সেকশন

ফেসবুক গ্রুপের নোটিফিকেশন বন্ধের উপায়

টেলিগ্রামে মেসেজ শিডিউল করবেন যেভাবে

#########

Leave a Reply

Your email address will not be published.

Back to top button