যেভাবে বন্ধ করবো ফেসবুকের কমেন্ট সেকশন

ফেসবুকে কমেন্ট অপশন বন্ধ করার উপায়

ফেসবুকের কমেন্ট সেকশন বন্ধ করবেন যেভাবে

বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হচ্ছে ফেসবুক। সকালে ঘুম থেকে উঠার পর সবার আগে মোবাইল হাতে নিয়ে যে সামাজিক যোগাযোগ মাধ্যম চেক করি তা হলো ফেসবুক। দিনের বেশিরভাগ সময়টা ঘুরেফিরে আমাদের ফেসবুকেই কাটে। কাজের বা অফিসের ফাঁকে একটু সময় পেলেই ফেসবুকে প্রবেশ করেন না এমন ব্যক্তি সাধারণত পাওয়া যাবেনা।

বন্ধুত্বপূর্ণ এ প্লাটফর্মটিতে আমরা আমাদের নানা ছবি কিংবা স্ট্যাটাস শেয়ার করি। ওই ছবি কিংবা স্ট্যাটাসে নানা কমেন্টও আসে। কিন্তু অনেক সময় এমনও কমেন্ট আসে যা আমাদের জন্য বিরক্তির কারণ হয়ে দাড়ায়।

এমনও হয় ভালো ছবি বা স্ট্যাটাস পোস্ট করার পরও অনেক দুষ্টু ব্যক্তি বাজে কমেন্ট করতে থাকে। কিন্তু আমরা যে ছবি বা স্ট্যাটাস পোস্ট করেছি সেটি ফেসবুক থেকে নানা কারণে ডিলিট করারও উপায় থাকেনা।

তবে, আপনি চাইলে ফেসবুক পোস্টের কমেন্ট একেবারে বন্ধ করতে পারবেন অথবা নির্দিষ্ট ব্যক্তির কাছ থেকে লুকিয়ে রাখতে পারবেন।

আরও পড়ুন:

টেলিগ্রামে মেসেজ শিডিউল করবেন যেভাবে

হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করলে বুঝবেন যেভাবে

জিমেইল পাসওয়ার্ড ভুলে গেলে উদ্ধার করবেন যেভাবে

 

কিভাবে একটি ফেসবুক পোস্টে কমেন্ট বন্ধ করতে হয়

ফেসবুক পোস্টের মন্তব্য বন্ধ করার জন্য পোস্টের Privacy অপশন অবশ্যই ‘Public’র বদলে ‘Private’ কিংবা ‘Friends’ সিলেক্ট করতে হবে।

আপনি যদি পোস্টের Privacy অপশন ‘Public’ সিলেক্ট করেন তাহলে আপনার পোস্ট যে কেউ দেখতে পারবেন এবং আপনার পোস্টে কমেন্ট করতে পারবেন।

কিন্তু ‘Friends’ সিলেক্ট করলে যারা আপনার ফেসবুকের বন্ধ তারাই শুধু দেখতে পাবেন এবং কমেন্ট করতে পারবেন। এছাড়া ‘Private’ সিলেক্ট করতে আপনার পোস্ট আপনি ছাড়া আর কেউ দেখতে পারবে না।

তবে আপনি যদি একেবারে কমেন্ট সেকশন বন্ধ করতে চান। যাতে কেউ কমেন্ট করতে না পারে তাহলে যা করবেন-

আরও পড়ুন:

ফেসবুক গ্রুপের নোটিফিকেশন বন্ধের উপায়

গুগলে দ্রুত সঠিক তথ্য খুঁজে পাওয়ার কৌশল

লুকিয়ে আপনার হোয়াটসঅ্যাপে কেউ ঢুকছে কি না বুঝবেন যেভাবে

 

ফেসবুকের কমেন্ট অপশন বন্ধ করবেন কীভাবে

  • প্রথমে আপনি যে পোস্ট দিয়েছেন সেই পোস্টের উপরের ডান দিকে তিনটি ডট আইকন দেখতে পাবেন। সেখানে ক্লিক করুন।
  • তারপর সেখানে ‘Who can comment on this post?’ অপশন দেখতে পাবেন। সেখানে ক্লিক করুন।
  • এবার ‘Profiles and Pages you mention’ অপশন দেখতে পাবেন। সেটিতে ক্লিক করুন। তারপর Done বাটনে ক্লিক করুন। তাহলে কাজ শেষ। এখন আপনার পোস্ট দেখতে পাবে কিন্তু কেউ আপনার এই পোস্টে কমেন্ট করতে পারবে না।

 

#########

আজকের এই পোস্টে আমরা ফেসবুকে কমেন্ট অপশন বন্ধ করার উপায় সম্পর্কে জানতে পারলাম।  অনেকে গুগলে সার্চ দেন ফেসবুকের কমেন্ট সেকশন বন্ধ করবেন যেভাবে, ফেসবুকের কমেন্ট সেকশন বন্ধ করবো কীভাবে,  কীভাবে বন্ধ করবো ফেসবুকের কমেন্ট সেকশন,  কীভাবে বন্ধ করবো ফেসবুকের কমেন্ট  ইত্যাদি।  আশা করি আপনারা এসব প্রশ্নের উত্তর পেয়েছেন। ধন্যবাদ।

 

Leave a Reply

Your email address will not be published.

Back to top button