বিজ্ঞাপন ছাড়া ইউটিউব ভিডিও দেখার উপায়

বিজ্ঞাপন ছাড়া ইউটিউব ভিডিও দেখবেন যেভাবে

 

বর্তমানে ভিডিও শেয়ারিং সাইটের নাম বললেই যে এপসটির কথা সবার আগে মাথায় আসে তার নাম ইউটিউব। ইউটিউবের জনপ্রিয়তা দিনের পর দিন বেড়েই চলেছে আর এই জনপ্রিয়তা বৃদ্ধির আন্যতম প্রধান কারন বিজ্ঞাপন ব্যতীত ভিডিও দেখার সু-ব্যবস্থা। কিন্তু ইউটিউবের আয় বৃদ্ধি ও কন্টেন্ট ক্রিয়েটরদের কথা মাথায় রেখে ইউটিউবেও বর্তমানে বিজ্ঞাপন দেখানো হচ্ছে। প্রায় প্রত্যেক   ভিডিও এর শুরু মাঝে অথবা শেষে কোনো না কোনো বিজ্ঞাপন এসে হাজির। দু- একটি এড়িয়ে চলা (স্কিপ) গেলেও প্রায় গুলোই এড়িয়ে চলা সম্ভব হচ্ছে না ।ইউটিউব ব্যবহারকারীরা এতে বেশ বিরক্তই বটে। তবে আপনি চাইলেই এ সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। আর এ সমস্যা থেকে মুক্তি পাওয়ার দুটি উপায় আজকে আপনাদের সাথে শেয়ার করতে চলেছি-

যেভাবে বিজ্ঞাপন ছাড়া দেখবেন ইউটিউব ভিডিও

১) এজন্য আপনাকে প্রতিমাসে নির্দিষ্ট কিছু টাকা ব্যয় করতে হবে, কিনে নিতে হবে ইউটিউব প্রিমিয়াম। ইউটিউব প্রিমিয়াম কিনে নিলেই আপনাকে আর বিরক্তিকর সব বিজ্ঞাপন দেখতে হবে না। তবে অনেকেই আবার টাকা খরচ করতে নারাজ এজন্য এ জনপ্রিয় প্লাটফর্মটি নিয়ে এসেছে রেফারেল কোড পদ্ধতি। আপনি আপনার কোনো বন্ধুকে রেফার করলেই পাবেন একটি কোড যা দিয়ে আপনি নির্বিঘ্নে ইউটিউব প্রিমিয়াম ব্যবহার করতে পারবেন। তবে এতে আপনি যে বন্ধুকে রেফার করবেন সে বন্ধু কোনো প্রকার প্রিমিয়াম সুবিধা পাবেনা। এ সুবিধা শুধু আপনিই নিতে পারবেন।

 

আরও পড়ুন:

টেলিগ্রামে মেসেজ শিডিউল করবেন যেভাবে

যেভাবে বন্ধ করবো ফেসবুকের কমেন্ট সেকশন

হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করলে বুঝবেন যেভাবে

 

২) এই প্রক্রিয়ায় আপনি ইউটিউব এপসে কোনো ধরনের সুবিধা পাবেন না তবে আপনার ল্যপটপ, কম্পিউটারে বা ফোনেই গুগল ক্রোম ব্যবহার করে বিজ্ঞাপন ব্যতীত ইউটিউব ভিডিও দেখতে পারেন সেটিও আবার একেবারে বিনামূল্যে। এজন্য আপনাকে আপনার ডিভাইসের ক্রোম ব্রাউজারটি ওপেন করে সার্চ করতে হবে Add blocker তাহলেই বিনামূল্যে বেশ কিছু এড ব্লকার আপনি সেখান থেকে পেয়ে যাবেন আর সেগুলোর একটি আপনার ক্রোম ব্রাউজারের এক্সটেনশন হিসাবে যোগ করে দিলেই আপনাকে আর কোনো বিজ্ঞাপন দেখতে হবে না।

#####

আরও পড়ুন:

ফেসবুক গ্রুপের নোটিফিকেশন বন্ধের উপায়

গুগলে দ্রুত সঠিক তথ্য খুঁজে পাওয়ার কৌশল

লুকিয়ে আপনার হোয়াটসঅ্যাপে কেউ ঢুকছে কি না বুঝবেন যেভাবে

Leave a Reply

Your email address will not be published.

Back to top button