ফেসবুক গ্রুপের নোটিফিকেশন বন্ধের উপায়

যেভাবে বন্ধ করবেন ফেসবুক গ্রুপের নোটিফিকেশন

বর্তমান বিশ্বের অন্যতম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। আমরা প্রতিদিন বিনোদন বা কাজের প্রয়োজনে নানা ফেসবুক গ্রুপে যুক্ত হয়ে থাকি।  কিন্তু মোবাইল ফোনে গুরুত্বপূর্ণ কাজ করার সময় বিভিন্ন গ্রুপের নোটিফিকেশন আসলে মনোযোগ নষ্ট হয়। এছাড়ও, অনেকে বিরক্ত হন।  তবে, আপনি চাইলেই খুব সহজে এসব গ্রুপের নোটিফিকেশন আসা বন্ধ করতে পারেন। আজকের এই পোস্টে আমরা আপনাদের শিখাবো কীভাবে ফেসবুক গ্রুপের নোটিফিকেশন বন্ধ করবেন। তাহলে চলুন শুরু করা যাক…

স্মার্টফোন এবং কম্পিউটার দুই ডিভাইস থেকেই আপনি ফেসবুক গ্রুপের নোটিফিকেশন বন্ধ করতে পারবেন। 

 

স্মার্টফোন থেকে ফেসবুক গ্রুপের নোটিফিকেশন বন্ধ করতে চাইলে-

  • প্রথমে স্মার্টফোন থেকে Facebook Apps এর ভিতের প্রবেশ করুন।
  • তারপর ডান পাশের কোনায় একটি তিন লাইন আইকন দেখতে পাবেন। সেখানে Click করুন।
  • এবার অল শর্টকাটস বিভাগের নিচে থাকা গ্রুপস অপশনে Click করুন।
  • তারপর ওপরের ডান পাশে থাকা settings আইকনে Click করলে গ্রুপ সেটিংস অপশন পাবেন। সেখান থেকে Notification settings এ Click করলে আপনি যেসকল ফেসবুক গ্রুপের সাথে যুক্ত আছেন সেই তালিকা পাবেন।
  • যে গ্রুপের Notification বন্ধ করতে চান, সেটির হাইলাইটের উপর Click করলেই অল পোস্ট, হাইলাইট, ফ্রেন্ডস পোস্ট, এবং অফ এই চারটি অপশন পাবেন।
  • নির্দিষ্ট কোন গ্রুপের সকল নোটিফিকেশন আসা বন্ধ করতে চাইলে অফ সিলেক্ট করতে হবে। হাইলাইট সিলেক্ট করলে গ্রুপে শেয়ার করা গুরুত্বপূর্ণ পোস্টের Notification দেখা যাবে। শুধু বন্ধুদের পোস্টের Notification পেতে হলে ফ্রেন্ডস পোস্ট অপশন সিলেক্ট করতে হবে।

আরও পড়ুন:

টেলিগ্রামে মেসেজ শিডিউল করবেন যেভাবে

যেভাবে বন্ধ করবো ফেসবুকের কমেন্ট সেকশন

হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করলে বুঝবেন যেভাবে

জিমেইল পাসওয়ার্ড ভুলে গেলে উদ্ধার করবেন যেভাবে

 

কম্পিউটার থেকে ফেসবুক গ্রুপের নোটিফিকেশন বন্ধ করতে চাইলে-

  • আপনার কম্পিউটারের যে কোনো ব্রাউজার থেকে Facebook ওপেন করুন।
  • তারপর বাম দিকের নিচে গ্রুপ অপশন দেখতে পাবেন। সেখানে Click করুন।
  • গ্রুপের সেটিংস অপশনে গিয়ে Customize Notifications সিলেক্ট করুন। তারপর আপনি যে গ্রুপের নোটিফিকেশন বন্ধ করতে চান, সে গ্রুপের হাইলাইটের উপর Click করলেই অল পোস্ট, হাইলাইট, ফ্রেন্ডস পোস্ট, এবং অফ এই চারটি অপশন পাবেন।
  • >> নির্দিষ্ট গ্রুপের সকল Notifications বন্ধ করতে হলে অফ নির্বাচন করতে হবে। হাইলাইট নির্বাচন করলে গ্রুপে শেয়ার করা গুরুত্বপূর্ণ পোস্টের Notifications দেখা যাবে। শুধু বন্ধুদের পোস্টের Notifications পেতে হলে ফ্রেন্ডস পোস্ট অপশন নির্বাচন করতে হবে।

আরও পড়ুন:

গুগলে দ্রুত সঠিক তথ্য খুঁজে পাওয়ার কৌশল

লুকিয়ে আপনার হোয়াটসঅ্যাপে কেউ ঢুকছে কি না বুঝবেন যেভাবে

 

####

আজকের এই পোস্টের মাধ্যমে আপনি যেভাবে বন্ধ করবো ফেসবুক গ্রুপের নোটিফিকেশন প্রশ্নের উত্তর পেলেন।  আশা করি পোস্টটি আপনার ভালো লেগেছে। পোস্টটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button