ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট প্রশ্ন ব্যাংক। DU D Unit Question Bank PDF

DU D Unit Question Bank PDF

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট প্রশ্ন ব্যাংক । Du Gha Unit Question Bank

 

এই পোস্টে পাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট প্রশ্ন ব্যাংক পিডিএফ। বিগত ১০ বছরের ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তির পরীক্ষার সমন্বয়ে আমরা আপনাদের জন্য  তৈরি করেছি DU D Unit Question Bank PDF ।

ঢাবি ঘ ইউনিট প্রশ্ন ব্যাংক পিডিএফ অথবা DU D Unit Question Bank PDF ভার্সনটি আমাদের ওয়েবসাইট (eduwatchbd.com) থেকে খুব সহজেই ডাউনলোড করে নিতে পারবেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রস্তুতির জন্য পিডিএফ ভার্সনটি খুবই ফলপ্রসু হবে। তাই দেরী না করে দ্রুত ডাউনলোড করে নিন ঢাবি ঘ ইউনিট প্রশ্নব্যাংক পিডিএফ (Dhaka University Gha Unit Question Bank PDF)

ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিট পরিচিতি

প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে মোট পাচঁটি ইউনিট রয়েছে। সেগুলো হলো- ক ইউনিট, খ ইউনিট, গ ইউনিট, ঘ ইউনিট এবং চ ইউনিট।

ক ইউনিট- ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদভুক্ত ক ইউনিট বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য। এইচএসসিতে যারা বিজ্ঞান বিভাগে পড়াশোনা করে তারা এই ইউনিটে ভর্তি পরীক্ষা দিতে পারে।

খ ইউনিট- ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদভুক্ত খ ইউনিট মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য। এইচএসসিতে যারা মানবিক বিভাগে পড়াশোনা করে তারা এই ইউনিটে ভর্তি পরীক্ষা দিতে পারে।

গ ইউনিট- ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যাবসা শিক্ষা অনুষদভুক্ত গ ইউনিট বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য। এইচএসসিতে যারা বাণিজ্য বিভাগে পড়াশোনা করে তারা এই ইউনিটে ভর্তি পরীক্ষা দিতে পারে।

ঘ ইউনিট- ঘ ইউনিট মূলত স্বমন্বিত ইউনিট। এখানে যারা উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বিজ্ঞান, মানবিক, বাণিজ্য অথবা অন্যান্য বিভাগ থেকে পড়াশোনা করে তারা সবাই পরীক্ষায় অংশ নিতে পারে।

বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়ক অন্যান্য বই ডাউনলোড করুন এখান থেকে

DU C Unit Question Bank With Solution 

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় প্রশ্নব্যাংক এর গুরুত্ব তুলনাহীন।  বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রশ্ন বিশ্লেষন করার জন্য প্রশ্ন ব্যাংকের বিকল্প নেই। এরই ফলশ্রুতিতে আমরা উত্তরসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রশ্ন ব্যাংক আমাদের ওয়েবসাইটে প্রকাশ করে থাকি।  আজকে থাকছে ঢাবিইউনিট প্রশ্ন ব্যাংক (Dhaka University Gha Unit Question Bank PDF )

প্রশ্ন ব্যাংকটিতে যা যা থাকছে-

১। বিগত সালের সকল প্রশ্ন ব্যাখা সহ।

২। বিভিন্ন ধরনের  শর্ট টেকনিক

 

ঢাবি ঘ  ইউনিট প্রশ্ন ব্যাংক পিডিএফ সমাধানসহ ডাউনলোড

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট প্রশ্ন ব্যাংক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button