এইচএসসির ফল প্রকাশের বিষয়ে সিদ্ধান্ত হয়নি

চলমান এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখের বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি বলে জানা গেছে। সোমবার (১৩ নভেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ।

এর আগে, গতকাল রবিবার (১২ নভেম্বর) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এইচএসসি পরীক্ষার ফলাফল জানুয়ারির শেষ সপ্তাহ বা ফেব্রুয়ারির ১ম সপ্তাহে প্রকাশিত হবে বলে একটি বিজ্ঞপ্তি ভাইরাল হয়। বিজ্ঞপ্তিতে আগামী বছরের জুনের আগে এসব শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা নেয়া যাবে না বলেও উল্লেখ্য করা হয়।

তবে, প্রকাশিত তথ্যটি সঠিক নয় বলে জানিয়েছেন করেছেন ঢাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ।

তিনি বলেন, এখনো পরীক্ষার ফলাফল প্রকাশের বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি। পরীক্ষা শেষ হওয়ার পর ফল প্রকাশের বিষয়টি নিয়ে আলোচনা হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া বিজ্ঞপ্তি বানোয়াট এবং উদ্দেশ্য প্রণোদিত। কুচক্রি মহল তাদের ব্যক্তিস্বার্থ হাসিলের জন্য এমনটি করেছে।

প্রসঙ্গত, গত ০২ ডিসেম্বর  থেকে শুরু হয় চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা। যা চলবে আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত। এবারের পরীক্ষায়

এইচএসসি ও সমমানের পরীক্ষায় নয়টি সাধারণ শিক্ষা বোর্ড ও মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলিয়ে মোট প্রায় ১৪ লাখ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে।  গত বছরের তুলনায় এবার শিক্ষার্থীর সংখ্যা বেড়েছে ৩৩ হাজার ৯০১ জন।

 

Leave a Reply

Your email address will not be published.

Back to top button